জনপ্রিয় পোস্টসমূহ

শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১১

আমি সেখানে নেই

                                                  

                                                  আমি সেখানে নেই

                                                                         আবু-জাহিদ                                       

আমি সেখানে নেই
যেখানে দুটি হৃদয়ের একটি কথা নেই,
আমি সেখানে নেই
 যেখানে সুখ দুঃখের ভাষা নেই।
 আমি সেখানে নেই
যেখানে একই পথের দুটি পথিক নেই।
আমি সেখানে নেই
যেখানে মাঠের পরে গ্রাম নেই।
আমি সেখানে নেই
যেখানে একই বৃন্তের দুটি ফুল নেই।
আমি সেখানে নেই
যেখানে দুটি পথিকের একটি গান নেই।
আমি সেখানে নেই
যেখানে আট্টো হাসির বাঁধন নেই।
আমি সেখানে নেই
যেখানে শান্ত শিশু ঘুমিয়ে থাকে মার বাঁয়ে,
ব্যমিত হৃদ্যয়ে কল্পনা আঁকা ছবি গুলো মিশে যায় অন্ধকারে।
                                                             আমি সেখানে নেই
যেখানে স্বপনের কোলে বসে ঘূড়ী দেশে দেশে
তাই আশার ডানাই বসে মিতালী করিব শেষে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন